Select Page

কেন ঢাকাবাসী দি কেবিন ঢাকায় যৌন আসক্তির ফলপ্রসু চিকিৎসা খুঁজে পাবে

যৌন আসক্তি নিয়ে আলোচনা করা বেশ অস্বস্থিকর বিষয়। সমাজে অপবাদ এবং নেতিবাচক দৃষ্টিভঙ্গির রোষানলে পড়ার আশংকায় মানুষ এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য সাহায্য বা চিকিৎসা নিতে সংকোচ বোধ করে।

এমনকি মানুষের অনেক ধরনের ব্যক্তিগত যৌন অভিরুচি রয়েছে এবং যৌনতা মানুষের একটি সহজাত আচরন এই চিরনত্মণ সত্য বিবেচনা করলেও দেখা যায় কিছু মানুষ এ বিষয়ে সীমা ছাড়িয়ে যায় বা একটি আচরনের চক্রের মধ্যে আটকে যায়, যা তারা নিয়ন্ত্রণ করতে পারে না, এটা বিস্ময়কর নয়।

যে বিষয়গুলো নিয়ে ক্লায়েন্ট সাহায্য চায়ঃ

  • অতিরিক্ত/ঘন ঘন যৌন চাহিদা
  • অনুনোমোদিত, অবৈধ বা বিপদ্জনক কর্মকান্ড
  • একজনের সাথে সম্পর্ক চালিয়ে যেতে অক্ষমতা
  • যৌন আচরন সম্পর্কিত চিন্তা বা অপরাধবোধ
  • যৌনকর্ম, পর্নোগ্রাফি এগুলো নিয়ে ভাবতে থাকা বা অতিউৎসাহ

দি কেবিন ঢাকায় আমরা বাস্তব সম্মত ও অর্জনযোগ্য চিকিৎসা দেয়ার জন্য কগনেটিভ বিহেভিয়ার থেরাপি এবং সংশোধিত ১২ ধাপ থেরাপির সমন্বিত কার্যক্রম তৈরি করেছি। যৌনাসক্ত ক্লায়েন্টদের কাছ থেকে যৌনকর্ম পুরোপুরি বন্ধ করার আশা করা অবাস্তব এবং অপ্রয়োজনীয়। কাজেই যৌন আসক্তির চিকিৎসার ক্ষেত্রে উদ্দেশ্য হবে সুস্থ, উপযুক্ত আচরন এবং অসুস্থ, অনুপযুক্ত আচরনের মধ্যে সীমারেখা তৈরি করা। একবার এই সীমারেখা তৈরি করতে পারলে, ক্লায়েন্টদের যৌন প্রকাশভঙ্গী কেমন হলে তাদের আচরন উপযুক্ত হবে এবং কিভাবে তারা ক্ষতি বা অপরাধবোধ কমাবে, তা শিখতে পারবে।

আমাদের বহির্বিভাগীয় চিকিৎসার ক্ষেত্রে ক্লায়েন্টরা তাদের কাজ, পরিবার এবং সামাজিক দায়িত্বাবলী ঠিক রেখে আ্যপয়ন্টমেন্ট নির্ধারনের সময় তাদের সমস্যা গোপনীয় এবং নিরাপদ ভাবে বলতে পারবে। যৌন আসক্তির চিকিৎসার জন্য সাধারনত প্রতি সপ্তাহে ২-৩টি সেশনসহ ছয় – আট সপ্তাহ লাগে। যেসব ক্লায়েন্টরা তাদের আসক্তি থেকে মুক্তাবস্থা ধরে রাখছেন তবে “সর্বোচ্চসুবিধা” পেতে চান তাদের প্রয়োজনের উপর ভিত্তি করে পুনর্বাসন পরবর্তী সেবা দেওয়া হয়।

যৌন আসক্তির আবাসিক পুনর্বাসন চিকিৎসা দি কেবিন চিয়াং মাই

দি কেবিন চিয়াং মাই

দি কেবিন চিয়াং মাই-এর সুবিধা হচ্ছে এটি গ্রীষ্মমন্ডলীয় গাছবেষ্টিত, শান্ত নদীর তীরে অবস্থিত। একটি অনন্য/অদ্বিতীয় আবাসিক পুনর্বাসন কেন্দ্র হিসেবে তৈরি করার লক্ষ্যে আমাদের পুনর্বাসন কেন্দ্রে পাশ্চাত্যের চিকিৎসা সেবা এবং প্রাচ্যের আতিথেয়তার সমন্বয় ঘটানো হয়েছে। এই চিকিৎসা কার্যক্রমের সম্পূর্নতার হার ৯৬%। আমরা রোগীদের শারিরিক এবং মানসিক চিকিৎসাগত অবস্থার উপর গুরুত্ব দেই, কিন্তু এটি আমাদের মূখ্য উদ্দেশ্য নয় এবং এর বাইরেও আমরা সার্বিক ব্যায়ামের ব্যবস্থা রেখেছি, যা তাদের শরীর ও মনকে সুস্থ থাকতে সাহায্য করবে। দি কেবিন চিয়াং মাই ঢাকাবাসীর জন্য নিরাপদ ও উপযোগী সুযোগ সুবিধা প্রদান করে যাতে তারা তাদের আরোগ্যের জন্য নতুন জীবন শুরু করতে পারে।

 

এখনই সাহায্য নিন

যৌন আসক্তির চিকিৎসা কার্যক্রম সম্পর্কে আরো জানতে বা বাধ্যবাধকতাহীন পরিমাপনের/এ্যাসেসমেন্টের জন্য আজই আমাদের সাথে যোগাযোগ করুন এবং দেখুন কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি। আরোগ্যের পথে এখনই আপনার যাত্রা শুরুর জন্য এই পৃষ্ঠার উপরে ডানদিকে সংক্ষিপ্ত ফরমটি পূরণ করুন, অথবা সরাসরি আমাদেরকে ফোন করুন এই নাম্বারে +০১৭৭১৫২৮০৮৬

এখনই আমাদের ফোন করুন
+৮৮০১৭৭১৫২৮০৮৬

আমাদের পুস্তিকা ডাউনলোড করুন