Select Page

ঢাকাবাসীরা কেন দি কেবিন ঢাকা’য় ব্যক্তিত্বের রোগের ফলপ্রসূ চিকিৎসা পাবেন

ব্যক্তিত্বের রোগাক্রানত্ম ব্যক্তিবর্গ সাধারনতঃ নিজ থেকে চিকিৎসার জন্য আসেন না। কারণ, ব্যক্তিত্বের রোগ হল, কিছু দৃঢ় বিশ্বাস এবং আচরণ যা ব্যক্তিত্বের রোগীর কাছে পুরোপুরি সঠিক এবং যৌক্তিক বলেই মনে হয়, যদিও তা তাদের প্রিয়জন এবং ঘনিষ্টজনদের পক্ষে সহ্য করা খুব কঠিন।

বিভিন্ন ধরণের ব্যক্তিত্বের রোগ দেখা যায় এবং বেশীরভাগই লিঙ্গভেদে ভিন্ন, তবে আমরা চিকিৎসা করতে গিয়ে সবচেয়ে বেশী দেখতে পাই: বর্ডারলাইন পার্সোনালাটি বা প্রান্তীয়/সীমান্তবর্তী ব্যক্তিত্ব, হিস্ট্রিওনিক পার্সোনালাটি/নাটুকে ব্যক্তিত্ব, প্যারানয়েড পার্সোনালাটি ডিজঅর্ডার বা সন্দেহবাতিক ব্যক্তিত্ব, অবসেসিভ-কমপালসিভ পার্সোনালাটি বা বাতিকগ্রস্ত ব্যক্তিত্ব এবং ডিপেনডেন্ট বা নির্ভরশীল ব্যক্তিত্ব।

সাধারণতঃ স্বামী বা স্ত্রী, পরিবারের সদস্য বা অফিসের বসের অনুরোধে রোগাক্রানত্ম ব্যক্তি চিকিৎসা নিতে আসেন। অনেক চিকিৎসক মনে করেন, ব্যক্তিত্বের রোগ আসলে কোন মানসিক সমস্যা নয় বরং এটা ব্যক্তিত্বের এমন একটি চরম অবস্থা যা চিন্তা-ভাবনা ও আচরণকে অন্যদের সাধারন মাপকাঠির বাইরে রাখে। কিছু মানসিক স্বাস্থ্য সেবা প্রদানকারী ব্যক্তিত্বের সমস্যা সমাধানযোগ্য নয় বলে এই ক্লায়েন্টদের সেবা দেন না, কিন্তু দি কেবিন ঢাকা’র এই বিষয়ে অনেক অভিজ্ঞতাসম্পন্ন এবং দেখেছে যে, এক্ষেত্রে একটি ব্যক্তিকেন্দ্রিক, সুনির্দিষ্ট, কাঠামোবদ্ধ চিকিৎসা কার্যক্রম বিশেষ অগ্রগতি বয়ে আনে।

দি কেবিন ঢাকা ব্যক্তিত্বের রোগের চিকিৎসা সেবায় যে বিষয়গুলো অন্তর্ভূক্ত করেনঃ

  1. লক্ষ্য, অনাকাংখিত এবং অকার্যকর চিন্তা ও আচরণসমূহ চিহ্নিতকরণ।
  2. এই রোগের লক্ষনগুলো ক্লায়েন্ট ও অন্যান্যদের জীবনে যেসব ক্ষতি করে তা চেনা।
  3. বিকল্প, কার্যকর এবং স্বাস্থ্যসম্মত আচরণ ও চিন্তাসমূহ বের করা।
  4. নতুন চিন্তাভাবনা ও আচরনকে প্রতিষ্ঠা ও উৎসাহ দানের লক্ষ্যে সুনির্দিষ্ট কৌশলের পরিকল্পনা করা।
  5. এসব দক্ষতাকে দৈনন্দিন জীবনে সমন্বয় করা যাতে সামাজিক, কর্মজীবন এবং ব্যক্তিগত সাফল্যের পথের বাধাগুলোকে কমিয়ে আনা যায়।
  6. দি কেবিন ঢাকায় ব্যক্তিত্বের রোগ ঠিকমতো চিকিৎসার জন্য আমরা সপ্তাহে একটি করে সেশন দুই তিনমাস ধরে নেবার পরামর্শ দেই
 

এখনই সাহায্য নিন

বাধ্যবাধকতাহীন পরিমাপনের/এ্যাসেসমেন্টের জন্য আজই আমাদের সাথে যোগাযোগ করুন এবং দেখুন কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি। আরোগ্যের পথে এখনই আপনার যাত্রা শুরুর জন্য এই পৃষ্ঠার উপরে ডানদিকে সংক্ষিপ্ত ফরমটি পূরণ করুন, অথবা সরাসরি আমাদেরকে ফোন করুন এই নাম্বারে +০১৭৭১৫২৮০৮৬

এখনই আমাদের ফোন করুন
+৮৮০১৭৭১৫২৮০৮৬

আমাদের পুস্তিকা ডাউনলোড করুন