Select Page

কেন ঢাকায় বসবাসকারীরা দি কেবিন ঢাকায় জুয়া আসক্তির ফলপ্রস চিকিৎসা খুঁজে পাবে

ঢাকাসহ পুরো বাংলাদেশে (ঘোড়দৌড় ব্যাতীত) সব ধরনের জুয়া খেলা অবৈধ। তারপরও এদেশের মানুষের মধ্যে ক্রিকেট, কাবাডি, ক্যারাম এবং অন্যান্য খেলার উপর বন্ধু ও স্থানীয়দের সাথে বাজি ধরতে দেখা যায়। আজকাল অনলাইনেও জুয়ার সাইট দেখা যায়। অনেকের ক্ষেত্রে অল্পকিছু উচুঁদরের বাজিও তাদেরকে জুয়ার আসক্তির দিকে নিয়ে যায় এবং তাদের চিকিৎসার দরকার হতে পারে।

জুয়া আসক্তি এমন একটি বাতিক, যেখানে ব্যক্তি-এর নেতিবাচক এবং ক্ষতিকর পরিণতি সম্পর্কে সচেতন থাকা সত্ত্বেও এবং ছেড়ে দেয়ার প্রবল ইচ্ছে থাকা সত্ত্বেও চালিয়ে যেতে বাধ্য হয়। ব্যক্তির আচরন দিয়ে নয়, বরং ব্যক্তি বা ব্যক্তির ঘনিষ্টজন ক্ষতিগ্রস্থ হচ্ছে কিনা তাই দিয়ে জুয়া আসক্তি চিহ্নিত করা হয়।

জুয়া আসক্ত ব্যক্তির সমস্যা আছে কি না, তা জুয়ার প্রকৃতি, আর্থিক ক্ষতি বা এর আচরন বৈধ কিনা এগুলোর উপর সাধারণত নির্ভর করে না। (অথবা, কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্যের উপর ভিত্তি করেই গুরুতর সমস্যাগুলোকে বিকারগ্রস্থ জুয়া আসক্ত হিসেবে চিহ্নিত করা হয়) জুয়া আসক্তি একটি সাধারণ সমস্যা যেটি মানসিক, সামাজিক এবং পারিবারিকভাবে ক্ষতিকর প্রভাব রাখে।

যেহেতু জুয়া আসক্তি ব্যক্তির জীবনের জন্য হুমকি স্বরূপ তাই আমরা জুয়া খেলা থেকে পুরোপুরি মুক্ত থাকার লক্ষ্যে উন্নতমানের কার্যকরী সেবা দিয়ে থাকি। দি কেবিন ঢাকায় আমরা বাস্তব সম্মত অর্জনযোগ্য থেরাপি দেয়ার জন্য কগনেটিভ বিহেভিয়ার থেরাপি এবং ১২ ধাপ থেরাপির সমন্বিত কার্যক্রম থেরাপি ব্যবহার করি, যা জুয়া আসক্তি চিকিৎসার ক্ষেত্রে ফলপ্রসু প্রমানিত হয়েছে।বহির্বিভাগীয় চিকিৎসার ক্ষেত্রে গোপনীয়তা রক্ষা করা হয় এবং চিকিৎসার ক্ষেত্রে তাদের সুবিধা অসুবিধার দিকে খেয়াল রাখা হয়।

বহির্বিভাগীয় চিকিৎসার ক্ষেত্রে সাধারনতঃ ছয় – আট সপ্তাহ লাগে, এক্ষেত্রে সপ্তাহে ২-৩টি সেশন দেয়া হয়। ক্লায়েন্টদের প্রয়োজনের উপর ভিত্তি করে তাদের পুর্নবাসন পরবর্তী সেবা দেওয়া হয় সেইসব ক্লায়েন্টদের যারা আরোগ্যাবস্থা রক্ষা করে যাচ্ছে কিন্তু সম্পূর্ন চিকিৎসার যথাযথ ফলাফল পাওয়ার জন্য প্রায়ই সেবা নেয়ার প্রয়োজন হয়।

দি কেবিন চিয়াং মাই-এ জুয়া আসক্তির আবাসিক পুনর্বাসন চিকিৎসা,

দি কেবিন চিয়াং মাই

দি কেবিন চিয়াং মাই-এর সুবিধা হচ্ছে এটি সবুজ শ্যামলময়, গ্রীষ্মমন্ডলীয় উপবন/মলয় ঘেরা শান্ত নির্মল নদীর তীরে অবস্থিত। একটি অনন্য/অদ্বিতীয় আবাসিক পুনর্বাসন কেন্দ্র হিসেবে তৈরি করার লক্ষ্যে আমাদের পুনর্বাসন কেন্দ্রে পশ্চিমা চিকিৎসা সেবা এবং পূর্বের বন্ধুসুলভ আতিথেয়তার সম্মিলন করা হয়েছে। গর্বের সাথে বলা যে, এই কার্যক্রমের সফল সমাপ্তি হার ৯৬%। যদিও আমরা শারিরিক ও মানসিক চিকিৎসাগত মঙ্গলের উপর গুরুত্ব দেই, কিন্তু এটি আমাদের মূখ্য উদ্দেশ্য নয় এবং এর বাইরেও আমরা সার্বিক ব্যায়াম শেখাই যা তাদের শরীর ও মনকে সুস্থ থাকতে সাহায্য করবে। কেবিন চিয়াং মাই ঢাকাবাসীর এখনই নতুন জীবন শুরু করার জন্য নিরাপদ এবং উপযুক্ত সুযোগ সুবিধা প্রদান করে।

 

এখনই সাহায্য নিন

জুয়ায় আসক্তির চিকিৎসা কার্যক্রম সম্পর্কে আরো জানতে বা বাধ্যবাধকতাহীন পরিমাপনের/এ্যাসেসমেন্টের জন্য
আজই আমাদের সাথে যোগাযোগ করুন এবং দেখুন কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি। আরোগ্যের পথে এখনই আপনার যাত্রা শুরুর জন্য এই পৃষ্ঠার উপরে ডানদিকে সংক্ষিপ্ত ফরমটি পূরণ করুন, অথবা সরাসরি আমাদেরকে ফোন করুন এই নাম্বারে +০১৭৭১৫২৮০৮৬

এখনই আমাদের ফোন করুন
+৮৮০১৭৭১৫২৮০৮৬

আমাদের পুস্তিকা ডাউনলোড করুন