Select Page

দি কেবিন ঢাকা-এ কেন ঢাকাবাসী এক্সটেসি আসক্তির কার্যকর চিকিৎসা পাবেন

অনেকেই মনে করেন, এক্সটেসি আসক্তি সৃষ্টিকারী নয় ফলে এক্সটেসি আসক্তি চিকিৎসার দরকার নেই। বস্তুত এটা মোটেই সঠিক ধারণা নয়৷। এক্সটেসি, এমডিএমএ (MDMA) নামেও পরিচিত, একটি সাইকোএক্টিভ বৈশিষ্ট্যসম্পন্ন এমফিটামিন। বিশ্বের সবচেয়ে সুলভ “ডিজাইনার ড্রাগ” হিসেবে পরিচিত এক্সটেসি প্রথমে পার্টি ড্রাগ হিসেবে ব্যবহৃত হত।প্রাথমিকভাবে নাচ ও গানের উন্মত্ত ক্লাবগুলো উত্তেজনা/বিশ্বের বাড়িয়ে তোলার জন্য এই এক্সটেসি ব্যবহার করা হতো। এটা উত্তেজনা, শক্তির বোধ, যৌনাকাংখা বাড়িয়ে দেয় এবং দর্শন ও শ্রবন ইন্দ্রিয়ের ভ্রম সৃষ্টি করে।

যদিও অনিয়মিত এক্সটেসি ব্যবহারকারীরা, যারা মাসে একবার বা দু’বার ব্যবহার করে থাকেন, মনে করেন এর কোন নেতিবাচক পার্শ্বপ্রতিক্রিয়া নেই, এমনকি প্রথমবার এক্সটেসি ব্যবহারকারীর ক্ষেত্রেও মৃত্যু হওয়ার ঘটনার প্রমাণ পাওয়া গেছে।

নিয়মিত অথবা দীর্ঘ-মেয়াদী এক্সটেসি ব্যবহারকারীদের ক্ষেত্রে দ্বিধা-দ্বন্ধ, বিরক্তিভাব, বিষন্নতা, নিদ্রাজনিত সমস্যা এবং এক্সটেসির প্রতি তীব্র আকর্ষণ সৃষ্টি হতে দেখা যায়। এক্সটেসি-আসক্তি চিকিৎসার জন্য যারা আসেন, তাদের মধ্যে বেশিরভাগ ক্লায়েন্ট এক্সটেসির সাথে অ্যালকোহল এবং অন্যান্য ড্রাগ অপব্যবহার করে থাকে। তবে শুধুমাত্র এক্সটেসি-আসক্তিও বিরল নয়।

এক্সটেসিকে প্রথমদিকে তরুন-তরুনীদের ড্রাগ হিসেবে দেখা হত, কিন্তু গত দশ বছরে প্রায় সব বয়সের এবং সব ধরনের মানুষের মধ্যে এক্সটেসির অপব্যবহার এবং আসক্তি দেখা গেছে। এক্সটেসির প্রভাব কেটে যাবার সময় কিংবা এক্সটেসি পরিহার করার সময় যেসব উপসর্গ দেখা যায়, তা সাধারণতঃ শারীরিক ভাবে বিপজ্জনক নয়, তবে মানসিক-নির্ভরশীলতা/আসক্তি খুব মারাত্মক হতে পারে এবং এর জন্য কাঠামোবদ্ধ থেরাপী দরকার হয়।

দি কেবিন ঢাকায় এক্সটেসি আসক্তির নির্ভরযোগ্য কার্যকরী এবং সাধ্যানুকূল চিকিৎসা

দি কেবিন ঢাকা-য় বহির্বিভাগীয় পুনর্বাসন ব্যবস্থায় লাইসেন্সপ্রাপ্ত পেশাজীবিদের দ্বারা বিশ্বমানের কার্যকরী চিকিৎসা দেয়া হয়। যেহেতু, আমাদের অনেক ক্লায়েন্ট পূর্ণকালীন চাকুরী করেন এবং তাদের ব্যক্তিগত দায়িত্ব/প্রতিশ্রুতি থাকতে পারে, তাই ঢাকার কেন্দ্রে সুবিধাজনক একটি স্থানে অবস্থিত আমাদের এখানে সবরকম ক্লায়েন্ট এর কথা বিবেচনা করে একটি নমনীয় সময়োপযোগী চিকিৎসা পরিকল্পনা তৈরী করা হয়েছে।

কিছু ক্লায়েন্টদের আবাসিক পুনর্বাসন ব্যবস্থার দরকার হতে পারে। তাদের জন্য দি কেবিন আসক্তি সেবা দল-এর অংশ হিসেবে আমরা দি কেবিন চিয়াং মাই-এ আবাসিক পুনর্বাসন সম্পর্কিত ব্যবস্থা দ্রম্নত প্রস্তাব করি।

দি কেবিন চিয়াং মাই-এ এক্সটেসি আসক্তির আবাসিক পুনর্বাসন চিকিৎসা

দি কেবিন চিয়াং মাই

দি কেবিন অ্যাডিকশন গ্রুপ-এর জন্মভূমি, যা আবাসিক পুনর্বাসন একটি বিলাসবহুল রিসোর্ট সদৃশ আবাসিক আসক্তি চিকিৎসা কেন্দ্র। পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের জনপ্রিয় অবকাশ যাপনের স্থান চিয়াং মাই-যেখানে দি কেবিন আসক্তি সেবা দল রয়েছে।পশ্চিমা প্রশিক্ষণপ্রাপ্ত কাউন্সেলর এবং মনোবিজ্ঞানীদের একটি টীম দল এবং তার সাথে সার্বক্ষনিক (২৪ ঘন্টা) দায়িত্বরত একটি মেডিকেল দি কেবিন চিয়াং মাই-এর গর্ব। যেসব ক্লায়েন্টের সার্বক্ষনিক পর্যবেক্ষন এবং চিকিৎসা পরামর্শ দরকার হয়, তাদের জন্য এটি একটি চমৎকার সুবিধা। আসক্তি থেকে মুক্তির পথকে আরো সুগম করার জন্য এই আবাসিক পুনর্বাসন কেন্দ্র শারিরিক উপযুক্ততা/ফিটনেস এবং মাইন্ডফুলনেস থেরাপি ও সংযুক্ত করে। এখানে সম্পূর্নতার হার ৯৬%।

 

এখনই সাহায্য নিন

এক্সটেসি আসক্তির চিকিৎসা কার্যক্রম সম্পর্কে আরো জানতে বা বাধ্যবাধকতাহীন পরিমাপনের/এ্যাসেসমেন্টের জন্য আজই আমাদের সাথে যোগাযোগ করুন এবং দেখুন কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি। আরোগ্যের পথে এখনই আপনার যাত্রা শুরুর জন্য এই পৃষ্ঠার উপরে ডানদিকে সংৰিপ্ত ফরমটি পূরণ করুন, অথবা সরাসরি আমাদেরকে ফোন করুন এই নাম্বারে +০১৭৭১৫২৮০৮৬

এখনই আমাদের ফোন করুন
+৮৮০১৭৭১৫২৮০৮৬

আমাদের পুস্তিকা ডাউনলোড করুন