Select Page

প্রারম্ভিক প্রতিরোধমূলক কার্যক্রম চিকিৎসা

প্রারম্ভিক প্রতিরোধমূলক কার্যক্রম

প্রারম্ভিক প্রতিরোধমূলক কার্যক্রম মূলতঃ তরুনদের (১৩-১৯ বছর) জন্য করা হয়েছে। কারন তারা স্বভাবসুলভ ভাবে পরখ করার জন্য নেশাদ্রব্য ব্যবহার বা অপব্যবহারের হুমকিতে রয়েছে। বিকাশের এই পর্যায়ে তারা ড্রিংকস করে বা নিষিদ্ধ নেশাদ্রব্যের প্রতি আগ্রহী হয়ে পড়ে। কিছু কিছু ক্ষেত্রে খুবই ক্ষতিকর প্রভাব পড়তে পারে এবং নেশা নির্ভরশীলতা ও আসক্তির দিকে নিয়ে যেতে পারে।

এই প্রারম্ভিক প্রতিরোধমূলক কার্যক্রম মূল্যায়ন, মোকাবেলার কৌশল এবং বিকল্প আচরন শেখানো- এগুলো নিয়ে গঠিত৷ নিয়ে গঠিত। এই কার্যক্রমটি তাদের জন্যই যেসব তরুণ এখনও নেশার উপর নির্ভরশীল হয়ে পড়েনি, কিন্তু তারা এমন আচরন করছেন যার জন্যে তাদের পিতামাতা, অভিভাবক বা শিক্ষকরা উদ্বিগ্ন। যেসব নেশাদ্রব্য তারা নিচ্ছে সেগুলো কি ধরনের প্রভাব ফেলেছে, এগুলো তাদের জন্য কতটা বিপদ্জনক এবং কিভাবে তারা নেশার প্রলোভন, বন্ধুদের চাপ এবং ট্রিগার থেকে দূরে সরতে পারে এই বিষয়গুলো ক্লায়েন্টদের এখানে শেখানো হয়। নেশা দ্রব্যের ব্যবহার থেকে তাদের যে ভালো অনুভূতিগুলো তৈরি হত, তার বিকল্প হিসেবে তাদের অন্যান্য শখ/ভালোলাগা/পছন্দগুলো খুঁজতে সাহায্য করা হয়।

প্রারম্ভিক প্রতিরোধমূলক কার্যক্রম সাধারণত ক্লায়েন্টের সাথে এককভাবে বসে করা হয় এবং ২-৩ থেকে সপ্তাহে মোট ৩-৫ টা সেশন সম্পন্ন হয়। সেশনগুলো সাধারনত বিকেলে বা সন্ধ্যার দিকে শুরম্ন হয়, যাতে ক্লায়েন্টদের কাজের ৰেত্রে কোন অসুবিধা না হয়। এই কার্যক্রমের জন্য শুধুমাত্র বৈধ অভিভাবকদের কাছ থেকে রেফারেল নেয়া হয়, কিন্তু শিক্ষকদের জন্য তথ্য এবং সহায়তা দেয়া হয়ে থাকে।

দি কেবিন চিয়াংমাই -তে আবাসিক পুনর্বাসন চিকিৎসা

দি কেবিন চিয়াং মাই

তরুনদের মধ্যে যারা ইতিমধ্যেই তীব্রভাবে আসক্ত তাদেরকে আমাদের থাইল্যান্ডের নিজস্ব এবং গোপনীয়তাসম্পন্ন আবাসিক পুনর্বাসন চিকিৎসা কেন্দ্রের জন্য সুপারিশ করা হয়। দি কেবিন চিয়াং মাই-এর সুবিধা হচ্ছে এটি সবুজ শ্যামলীমাময়, গ্রীষ্মমন্ডলীয় উপবন/মলয় ঘেরা শান্ত নির্মল নদীর তীরে অবস্থিত। একটি অনন্য/অদ্বিতীয় আবাসিক পুর্নবাসন কেন্দ্র হিসেবে তৈরি করার লক্ষ্যে আমাদের পুর্নবাসন কেন্দ্রে পশ্চিমা চিকিৎসা সেবা এবং পূর্বের বন্ধুসুলভ আতিথেয়তার সম্মিলন করা হয়েছে। গর্বের সাথে বলা যায় যে, এই কার্যক্রমের সফল সমাপ্তি হার ৯৬%। আমরা রোগীদের শারিরিক এবং মানসিক চিকিৎসাগত অবস্থার উপর গুরুত্ব দেই, কিন্তু এটি আমাদের মূখ্য উদ্দেশ্য নয় এবং এর বাইরেও আমরা সার্বিক ব্যায়ামের ব্যবস্থা রেখেছি, যা তাদের শরীর ও মনকে সুস্থ থাকতে সাহায্য করবে। দি কেবিন চিয়াং মাই ঢাকাবাসীর জন্য নিরাপদ ও উপযোগী সুযোগ সুবিধা প্রদান করে, যাতে তারা তাদের আরোগ্যের জন্য নতুন জীবন শুরু করতে পারে।

এখনই সাহায্য নিন

আজই আমাদের সাথে যোগাযোগ করুন এবং দেখুন কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি। আসক্তি থেকে মুক্তির পথে এখনই আপনার যাত্রা শুরুর জন্য এই পৃষ্ঠার উপরে ডানদিকে সংক্ষিপ্ত ফরমটি পূরণ করম্নন, অথবা সরাসরি আমাদেরকে ফোন করুন এই নাম্বারে +০১৭৭১৫২৮০৮৬

এখনই আমাদের ফোন করুন
+৮৮০১৭৭১৫২৮০৮৬

আমাদের পুস্তিকা ডাউনলোড করুন