Select Page

বাংলাদেশে দি কেবিন ঢাকায় মাদক পূণর্বাসন সেবা

বাংলাদেশে আফিম ও গাঁজা সাধারনভাবে প্রচলিত মাদক। এছাড়াও ১৯৮০ সাল থেকে নিয়মিতভাবে অন্যান্য অবৈধ মাদকদ্রব্য এদেশে পাচার হয়, সাম্প্রতিক বছরগুলোতে ডাক্তারের নির্দেশিত ওষুধের অপব্যবহারের বৃদ্ধি লক্ষ্য করা গেছে -একটি আধুনিক সমস্যা,যার জন্য পৃথিবীর বিভিন্ন দেশে মাদকাসক্তি চিকিৎসার প্রয়োজন হচ্ছে।

গোল্ডেন ট্রায়াঙ্গেল-এ চাষ হওয়া অনেক মাদকদ্রব্য বাংলাদেশের ভেতর দিয়ে বিভিন্ন দেশে পাঠানো হয়। প্রায় সব মাদকই বিদেশে পাঠানোর উদ্দেশ্যেই এদেশে আসে কিন্তু কিছু মাদক এ দেশেই ব্যবহার করা হয়। এত পরিমান মাদক সারাদেশে ছড়িয়ে রয়েছে যে, তাতে মাদক অপব্যবহার এবং আসক্তি অস্বাভাবিক না। আসক্তির ক্ষেত্রে আর্থ˗সামাজিক অবস্থান, বয়স, আয় বা লিঙ্গের কোন সীমারেখা নাই। কিছু মাদকদ্রব্য এলাকায় হয় বা জন্মায় বলে প্রচুর পাওয়া যায়, তবে তুলনামুলকভাবে অনেক মাদকদ্রব্যই বাংলাদেশীদের জন্য সহজলভ্য।

রাসায়নিক দ্রব্য ব্যবহারের পথ এবং ধরনের ভিত্তিতে কিছু মানুষ আসক্তির প্রকৃতিকে আলাদা করে, সমস্ত আসক্তিতে কিছু সাধারন উপাদান আছে যদি কেবিন ঢাকা চিহ্নিত করেছে; যেমন  বারবার একই চিন্তা করা এবং কাজ/ব্যবহার করা যার আসক্তিমূলক ভিত্তি ভিত্তি রয়েছে। একজন চাকরী ও পরিবার সামলানো অ্যালকোহল/মদ এ আসক্ত ব্যক্তি, একজন হিরোইন আসক্ত ব্যক্তি যিনি অবিবাহিত ও বেকার, তার থেকে আলাদা অনুভব করতে পারেন। কিন্তু তাদের ভিন্ন আসক্তির মূলটা একইরকম এবং তাদের আসক্তিমুক্ত হওয়ার প্রক্রিয়া সমান্তরাল হতে পারে।

দি কেবিন ঢাকা বিদেশী এবং বাংলাদেশী উভয়কেই তাদের আসক্তির ক্ষেত্রে সাহায্য করার জন্য স্বতন্ত্রভাবে দক্ষ।

মাদকাসক্তির গোপনীয়তাসম্পন্ন, পেশাদার এবং সহজলভ্য চিকিত্‍সাসেবা

দি কেবিন ঢাকায় আমরা প্রত্যেক ক্লায়েন্ট-এর নির্দিষ্ট চাহিদার ভিত্তিতে স্বতন্ত্র চিকিৎসা কার্যক্রম নির্ধারন করি। কিন্তু আমরা দলগত চিকিৎসা সেশনও দিয়ে থাকি, যা ক্লায়েন্টদেরকে সমানুভূতি বাড়াবার ও অন্যের অভিজ্ঞতা থেকে শেখার সুযোগ দেয়। আমাদের কাউন্সেলিং স্টাফদের আসক্তি থেকে মুক্তি এবং দক্ষিণ এশিয়াতে আসক্তি থেকে মুক্তির স্বতন্ত্র চ্যালেঞ্জ উভয় ক্ষেত্রেই ব্যাপক অভিজ্ঞতা আছে।

যদি আপনি বা আপনার কাছের কেউ মাদক বা অ্যালকোহল আসক্তিতে ভুগে থাকেন, এমনকি যদি আপনার মনে হয় যে, কারো বর্তমান মাদক অপব্যবহার অবস্থা সমস্যাজনক হয়ে উঠতে পারে, অনুগ্রহ করে বিনামূল্যে ফোনে প্রাথমিক পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন।

প্রয়োজন হলে, দি কেবিন এর অন্যতম আবাসিক মাদকাসক্তি পূনর্বাসন চিকিৎসা কেন্দ্র চিয়াং মাইয়ে ও দ্রুত যোগাযোগ করার ব্যবস্থা আছে।

চিয়াং মাই, থাইল্যান্ড এ আবাসিক মাদকাসক্তি পূণর্বাসন কেন্দ্র উবষবঃব

দি কেবিন চিয়াং মাই

দি কেবিন চিয়াং মাই একটি বিশ্বমানের পূণর্বাসন সুবিধা, ঢাকা থেকে অল্পসময়ের আকাশপথের দূরত্বে অবস্থিত। উচ্চমানের অভিজ্ঞতা সম্পন্ন এবং লাইসেন্সধারী পশ্চিমা কাউন্সেলর এবং মনোবিজ্ঞানীদের দলের সাথে রয়েছে ২৪ ঘন্টা নার্স ও ডাক্তারদের চিকিৎসা সেবা দল, যারা ক্লায়েন্টদের সুস্থতা সবসময় পর্যবেক্ষণ করেন। মাইন্ডফুলনেস (মনোযোগপূর্নতা) অনুশীলনের উপর বিশেষ গুরুত্ব প্রদানের সাথে এটি একটি সমন্বিত ব্যক্তিকেন্দ্রিক সুস্থতা সেবা, যা আসক্তি চিকিৎসার জন্য ব্যপকভাবে সমাদৃত। মনোমুগ্ধকর সুযোগ˗সুবিধা এবং চমৎকার সেবার জন্য এটি অত্যন্ত সফল চিকিৎসা কার্যক্রম হয়ে উঠেছে, যার চিকিৎসা সম্পূর্নতার হার ৯৬%।

এখনই সাহায্য নিন

মাদকাসক্তি চিকিৎসা সর্ম্পকে আরো জানতে চাইলে অথবা বাধ্যবাধকতাহীন পরিমাপনের/এ্যাসেসমেন্ট-এর জন্য আজই আমাদের সাথে যোগাযোগ করুন এবং দেখুন কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি। আরোগ্যের পথে আপনার যাত্রা শুরুর জন্য এখনই এই পৃষ্ঠার সবচেয়ে উপরে ডানদিকে সংক্ষিপ্ত ফরমটি পূরণ করুন, অথবা সরাসরি আমাদেরকে কল করুন এই নাম্বারে +০১৭৭১৫২৮০৮৬

এখনই আমাদের ফোন করুন
+৮৮০১৭৭১৫২৮০৮৬

আমাদের পুস্তিকা ডাউনলোড করুন